রান্নার গ্যাসের দাম, ব্যাঙ্কিং থেকে EPF বিনিয়োগ, 1st April থেকে আর কী পরিবর্তন..

Related Articles

নিজস্ব প্রতিবেদন: নতুন অর্থবর্ষে পয়লা এপ্রিল থেকেই এমন একাধিক পরিবর্তন আসতে চলেছে যার ফলে মধ্যবিত্তের পকেটে টান পড়তে পারে। রান্নার গ্যাসের দাম, ব্যাঙ্কিং, ইপিএফে বিনিয়োগ অনুযায়ী আয়কর বিধি, টিডিএস/টিসিএস কাটার নিয়ম ইত্যাদি ক্ষেত্রে পরিবর্তন আসবে। যার ফলে নতুন অর্থবর্ষে মুদ্রাস্ফীতি দেখা দিতে পারে বলে আশঙ্কা রয়েছে।
কেন্দ্র সরকারের এক নতুন ঘোষণা অনুযায়ী এবার থেকে রান্নার গ্যাসের (LPG cylinder) দাম প্রতি মাসেই ওঠানামা করবে। তবে নতুন আর্থিক বর্ষে ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম আরও বৃদ্ধি পাবে বলেই আভাস রয়েছে। নয়াদিল্লিতে সম্প্রতি এরক মাসের মধ্যে গ্যাসের দাম ৭৬৯ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৮১৯ টাকা হয়।
TDS (Tax Deducted At Source) এর আয়কর জমার ক্ষেত্রেও পরিবর্তন আসছে পয়লা এপ্রিল থেকে। আয়কর রিটার্ন যদি সময়ে না করেন তবে সেক্ষেত্রে ব্যাঙ্কে গচ্ছিত আমানতের ওপর TDS দ্বিগুন হবে।
এবার থেকে ইপিএফে বিনিয়োগও (EPFO Investment) আয়করের আওতায় চলে আসছে। ইপিএফে আড়াই লাখের বেশি বিনিয়োগ করলে তা আয়করের আওতাভুক্ত হবে।
পয়লা এপ্রিল থেকেই ব্যাঙ্ক সংযুক্তিকরণ হতে চলেছে। দেনা ব্যাঙ্ক, বিজয়া ব্যাঙ্ক, কর্পোরেশন ব্যাঙ্ক, অন্ধ্র ব্যাঙ্ক, ওরিয়েন্টাল ব্যাঙ্ক অফ কমার্স, ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, এলাহাবাদ ব্যাঙ্ক- এই সাতটি ব্যাঙ্কে যদি আপনার একাউন্ট থেকে থাকে তবে পয়লা এপ্রিল থেকেই পাসবুক,চেকবুক বাতিল হয়ে যাবে। সেক্ষেত্রে শীঘ্রই ব্যাঙ্কে আবেদন করে নতুন ব্যাঙ্কের পাসবই ও চেকবইয়ের জন্য আবেদন করতে হবে।

More on this topic

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Advertisment

Popular stories

ভারতীয় সেনা নিয়োগ র‌্যালি 2021: 18-30 জানুয়ারির মধ্যে মহিলা প্রার্থীদের জন্য উন্মুক্ত নিয়োগ; বিস্তারিত জানুন

উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের সমস্ত জেলা থেকে ৫,৯৮৮ জন মহিলা প্রার্থী নিয়োগ সমাবেশে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। ভারতীয় সেনাবাহিনী ২০ শে...

ক্লাস 10, 12 বোর্ড পরীক্ষা 2021 জুন স্থগিত: পার্থ চ্যাটার্জী

পশ্চিমবঙ্গ বোর্ডগুলি শিগগিরই পরীক্ষার শিডিউল প্রকাশ করবে রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জী ২৩ শে ডিসেম্বর জানিয়েছেন, পশ্চিমবঙ্গ শ্রেণির দশম ও দ্বাদশ বোর্ড পরীক্ষা ২০২১ সালের...

অমিতাভ বচ্চন একটি ট্রল থেকে শীতল হারাতে চেয়েছিলেন যিনি চান যে কভিড -19-এ মারা যান

সোশ্যাল মিডিয়ায় এক বিরল আক্রোশে মেগাস্টার অমিতাভ বচ্চন এক অজ্ঞাতনামা ট্রলকে আঘাত করেছিলেন, যিনি করোন ভাইরাস থেকে তাঁর মৃত্যু কামনা করেছিলেন। পুত্র অভিষেকের সাথে CO 77 বছর...